1. darilymukitdak@gmail.com : Mukti TV HD : Mukti TV HD
  2. info@muktitv24.com : muktitv :
  3. banglahost.net@gmail.com : rahad :
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৫১ অপরাহ্ন

একুশে বর্ণমালা সাহিত্য গ্রুপে কমিটি গঠন

শাকিল আনোয়ার
  • Update Time : শনিবার, ২৯ মে, ২০২১
  • ৫০৮ Time View

Mukti TV HD ||

লেখা প্রকাশনা সাহিত্যচর্চা সাহিত্য বিচার
বাংলা ভাষার ঐতিহ্য লালনে “একুশে বর্ণমালা”।

কবিরা সব সময় ব্যতিক্রমী হয়, অনন্য অসাধারণ হয়! সাহিত্যচর্চা করা অনেক সহজ হয়তো আবার অনেক কঠিন। কবিতা রচনা করতে অনেক মননশীলতার প্রয়োজন। সাহিত্যে যেমন অনুরাগ লাগে… ছন্দ বোধ লাগে আর সব থেকে বেশী লাগে অনুভব!
প্রতিটা মানুষের বেঁচে থাকার মুহূর্ত আলাদা হয়। এই অনুভব জিনিসটা না থাকলে কবি হওয়া যায় না। কবিরা অনুভবে ছবি আঁকেন, স্বপ্ব দেখেন, অতীত ভেবে সাজিয়ে তুলেন বর্তমান ও ভবিষ্যৎ। একুশে বর্ণমালা বাংলা ভাষাকে নিয়ে গড়ে উঠেছে বিভিন্ন দেশে বসবাস করা সাহিত্য প্রেমী গুণী কবি লেখক সাহিত্যিক গন কে নিয়ে। “একুশে বর্ণমালা” সাহিত্য গ্রুপ প্রতিষ্ঠা করেন কবি সংগঠক সম্পাদক ও সংবাদিক শাকিল আনোয়ার। ২০১৯সালে একুশে বর্ণমালা ওপার-এপার বাংলা কবিদের নিয়ে পথ চলা শুরু হয়। বর্তমান সময়ে “একুশে বর্ণমালা” অনলাইন সাহিত্য গ্রুপ গুণী লেখকদের নিয়ে আড্ডা খানা এবং জনপ্রিয় একটি সাহিত্য গ্রুপ। এখানে রয়েছে এ যুগের বড় বড় কবি সাহিত্যকগন। একুশে বর্ণমালা নতুন প্রজন্ম লেখকদের জন্য একটি বড় পাটফম। এখানে সৃষ্টি হচ্ছে বড় লেখক কত গুণীজন তাদের প্রতিভা প্রকাশ করে।

প্রতি বছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হলো একুশে বর্ণমালার নতুন কমিটি গঠন। ২৮মে রাত ৯টা অনলাইনের মাধ্যমে একুশে বর্ণমালার কমিটি গঠন করা হয়। কমিটিতে নির্বাচিত হয়েছেন বাংলাদের ভারত সৌদি নিউইয়র্কে বসবাস করা গুণীকবিগন।

যারা নতুন কমিটিতে দায়িত্ব পেছেনঃ
সুলতানা রাজিয়া লিপি-সভাপতি
ফারজানা আফরোজ ডলি-সহসভাপতি
রিক্তা নজরুল-পরিচালক
মনোয়ারা মেরী-সহপরিচালক
সখিনা আক্তার সাথী-প্রধান এডমিন
স্বপন চৌধুরী-প্রধান উপদেষ্টা
মঈন উদ্দীন মামুন-উপদেষ্টা
পলি ঘোষ-সহ-প্রধান উপদেষ্টা
হানিফ শেখ-সাধারণ সম্পাদক
ইউনুস ভুঁইয়া-সহসাধারণ সম্পাদক
তানিয়া জামান পিংকি-প্রচার ও প্রকাশনা সম্পাদক
ফারজানা রিমু-সহপ্রচার সম্পাদক
জহির আসলাম-সাংগঠনিক সম্পাদক
এম এম সজিব হোসেন সহ-সাংগঠনিক সম্পাদক
মোহাম্মদ রাকিবুল ইসলাম রুবেল-যুগ্মসাধারণ সম্পাদক
মাহমুদা হাসি-সহ যুগ্ম সম্পাদক
গোবিন্দ সিংহ-প্রধান সমন্বয়ক
সোমা সাহা স্ফেরুমিনা-পৃষ্ঠপোষক
চিন্ময়ী মিত্র-সাহিত্য সম্পাদক
নুসরাত জাহান লিয়া -মিডিয়া সম্পাদক
আহমদ বিন শফি-ধর্ম বিষয়ক উপদেষ্টা
রতন রয়-ধর্ম বিষয়ক সহ উপদেষ্টা।
হিসাবে নির্বাচিত হয়েছেন।

একুশে বর্ণমালার আজীবন সভাপতি কবি সুলতানা রাজিয়া সভাপতিত্বে অনুষ্ঠানটি সফল ভাবে সম্পুর্ণ করা হয়।সেই সাথে একুশে বর্ণমালার নবনির্বাচিত সবাইকে অভিনন্দন জানিয়েছেন।
প্রতিষ্ঠাতা শাকিল আনোয়ার বাংলা সাহিত্যে এক উজ্জ্বল নক্ষত্র। অবহেলিত লেখকদের বিভিন্ন স্থান থেকে তুলে এনে একুশে বর্ণমালায় তাদের প্রতিভা প্রকাশে সুযোগ করে দিয়ে সাহিত্যে বড় একটি অবদান রেখেছেন।

শাকিল আনোয়ার উক্ত সভায় বলেছেন যারা সাহিত্যচর্চা করে তারা একদিন সমাজকে বদলে দিবে। আমি পরিবর্তন হলে আমার পরিবার পরিবর্তন হবে, আমার পরিবার পরিবর্তন হলে আমার সমাজ পরিবর্তন হবে, আমার সমাজ পরিবর্তন হলে আমার দেশ পরিবর্তন হবে। সুস্থ সুন্দর ভাবে কমিটি গঠন করতে পেরে সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। নবনির্বাচিত কমিটির কাছে আশা করেছেন একুশে বর্ণমালা একদিন সবার মুখ উজ্জ্বল করবে। এ যাত্রা শুভ হোক কল্যাণময় হোক। সবার কাছে সঠিক ভাবে দায়িত্ব পালনের জন্য অনুরোধ জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category