1. darilymukitdak@gmail.com : Mukti TV HD : Mukti TV HD
  2. info@muktitv24.com : muktitv :
  3. banglahost.net@gmail.com : rahad :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১১:১৩ পূর্বাহ্ন

এ কেমন শত্রুতা?পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন।মুক্তি টিভি

আব্দুল হান্নান, স্টাফ রিপোর্টারঃ
  • Update Time : মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩
  • ২৩ Time View

MUKTI TV24

মোঃ আব্দুল হান্নান,নাসিরনগর, ব্রাহ্মণবাড়িয়াঃ

জেলার নাসিরনগর উপজেলার কুন্ডা ইউনিয়নের কুন্ডা গ্রামের একটি পুকুরে রাতের আধারে বিষ প্রয়োগ করে লাখ লাখ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা।ঘটনাটি ঘটেছে ৯ জানুয়ারী ২০২৩ রোজ সোমবার গভীর রাতে কুন্ডা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ওমরাও খানের বড় ভাই হাজী বোরহান উদ্দিন খানের পুকুরে ।বিষ প্রয়োগের ফলে পুকুরের প্রায় আট দশ লাখ টাকার মাছ মরে ভেসে উঠেছে।

হাজী বোরহান উদ্দিন খানের পুত্র কুন্ডা গ্রামের রনি খান বলেন, প্রায় ৩ একর জায়গার উপর পুকুর খনন করে আমি কয়েক বছর ধরে মাছ চাষ করে আসছি।এবার পুকুরে রুই,কাতলা,কার্পু, তেলাপিয়া,স্বরপুঁটিসহ দেশীয় বিভিন্ন জাতের মাছ চাষ করেছি। এতে আমার প্রায় দুই তিন লাখ টাকা খরচ হয়েছে।কিছু দিনের মধ্যেই মাছগুলো বাজারে বিক্রির উপযোগী হয়ে উঠতো।সোমবার গভীর রাতে কয়েকজন লোক আমার পুকুরের আশপাশে ঘোরাঘুরি করেছে বলে জানান পুকুরের কেয়ারটেকার ।তিনি জানান,লোকগুলো চলে যাবার কিছুক্ষণ পরেই পুকুরের মাছ মরে ভেসে উঠতে দেখেন। সকালে পুকুরের পাড়ে বিষের বোতল পড়ে থাকতে দেখা যায়।পুকুরে বিষ প্রয়োগের কারণেই সব মাছ মরে ভেসে উঠেছে। এতে আমার প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তিনি।রনি আরো বলেন, আমাকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করার জন্য রাজনৈতিক প্রতিপক্ষরা এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে।এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হবে বলে ও জানান রনি।

এ বিষয়ে কুন্ডা ইউপি চেয়ারম্যান এডঃ নাসিরউদ্দিন ভূইয়ার সাথে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শূভ্র সরকারের সাথে যোগাযোগ করে জানতে চাইলে,তিনি বলেন আমি ফেস বুকে দেখেছি।তারা কেউ আমার সাথে যোগাযোগ করেনি।তিনি আরো বলেন,এটা আমাদের কাজ না।পুলিশ সেইচ।ঢাকা একটি ল্যাবরেটরী আছে,সেখানে পানি পরীক্ষা করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category