1. darilymukitdak@gmail.com : Mukti TV HD : Mukti TV HD
  2. info@muktitv24.com : muktitv :
  3. banglahost.net@gmail.com : rahad :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৪৬ পূর্বাহ্ন

কেশবপুরে বিদ্যালয়ের খেলার মাঠে প্রাচীর বন্ধের দাবিতে মানববন্ধন

আল-আমিন হোসেন,উপজেলা প্রতিনিধি কেশবপুর যশোর।
  • Update Time : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৮৭ Time View

দীর্ঘ ৭০ বছর আগের কেশবপুর পৌরসভার ভোগতীনরেন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠের মধ্য দিয়ে প্রাচীর বন্ধের দাবিতে এলাকাবাসী মানববন্ধন করেছে। বুধবার বিকেলে বিদ্যালয়ের খেলার মাঠে ওই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এর আগে মাঠটি রক্ষা করার জন্য এলাকাবাসী গত সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করেন।

মানববন্ধনে বক্তরা বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই এই মাঠে খেলাধুলা, ঈদের নামাজ আদায়, বিভিন্ন ধর্মীয় সভা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ ভোট কেন্দ্র হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। বিদ্যালয়ে সরকারি জমি থেকেও কিছু বেশি জমি দীর্ঘ ৭০ বছর ব্যবহার করা হচ্ছে। কিন্তু কেউ কখনও বাধা দেয়নি। স্কুল কর্তৃপক্ষ কোন ধরনের আলোচনা ছাড়াই মাঠের মধ্য দিয়ে সীমানা প্রাচীর করছে। বিদ্যালয়ের মাঠের অতিরিক্ত জমি সরকার অধিগ্রহণ করে খেলার মাঠটি রক্ষা করে দাবি জানান। এছাড়া তাঁরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগ মূহুর্তে এ ঘটনায় এলাকার মানুষের ভেতর অসন্তোষ বিরাজ করছে।

এ সময় বক্তৃতা করেন, পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবু শাহীন, পৌরসভার ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, ছাত্রলীগ নেতা শাহরিয়ার হাবিব, লুৎফর রহমান, ফুটবল খেলোয়াড় মাসুম বিল্লাহ, রুহুল আমীন, শামিম রেজা, আমির হামজা আপন, সোহাগ হোসেন প্রমুখ।

মানববন্ধনে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিবর্গসহ স্থানীয় খেলোয়াড়েরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেন বলেন, এলাকাবাসীর অভিযোগ পেয়ে খেলার মাঠের প্রাচীর নির্মাণের কাজ বন্ধ রাখা হয়েছে। সরকারি সার্ভেয়ার দিয়ে পুনরায় পরিমাপ করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category