1. darilymukitdak@gmail.com : Mukti TV HD : Mukti TV HD
  2. info@muktitv24.com : muktitv :
  3. banglahost.net@gmail.com : rahad :
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৯:৩৮ পূর্বাহ্ন

নগরকান্দায় বঙ্গবন্ধুর ৪৬ তম শাহাদাৎ বার্ষিকি ও যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত।

সোহেল মাহমুদ, (ফরিদপুর )জেলা প্রতিনিধিঃ
  • Update Time : রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ৯৫ Time View

MUKTI TV HD

যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও শোক দিবস উপলক্ষে নগরকান্দা উপজেলার বিভিন্ন স্থানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পণ আলোচনা সভা ও দোয়া মাহফিল সহ বিভিন্ন কর্মসূচি মাধ্যমে শোক দিবস পালিত হয়।

১৫ আগষ্ট রবিবার সকাল নয় টার সময় নগরকান্দা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বরে স্থাপিত বঙ্গবন্ধু প্রকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন প্রধান অতিথি মাননীয় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর প্রতিনিধি শাহাদাব আকবর লাবু চৌধুরী,পর্যায় ক্রমে শ্রদ্ধা নিবেদন করেন নগরকান্দা উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযুদ্ধা সংসদ উপজেলা আওয়ামী লীগ, নগরকান্দা পৌরসভা,নগরকান্দা থানা,আওয়ামী যুবলীগ, আওয়ামী কৃষক লীগ,আওয়ামী ছাত্রলীগ,ও বিভিন্ন অঙ্গসংগঠন ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান গুলো। এসময় উপস্থিত ছিলেন নগরকান্দা উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রু, , সহকারী কমিশনার (ভূমি) লাভলী ইয়াসমিন সীমা, নগরকান্দা থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা বিপ্লব, নগরকান্দা থানার সার্কেল সমিনুর রহমান,মাননীয় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর একান্ত সচিব শফিউদ্দিন শফি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মিয়া সহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট শোকাবহ এই দিনে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমণ্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল।

পৃথিবীর এই জঘন্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তাঁর ছেলে আরিফ, মেয়ে বেবি ও সুকান্ত, বঙ্গবন্ধুর ভাগ্নে যুবনেতা ও সাংবাদিক, মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মনি, তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি, আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category