1. darilymukitdak@gmail.com : Mukti TV HD : Mukti TV HD
  2. info@muktitv24.com : muktitv :
  3. banglahost.net@gmail.com : rahad :
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২৩ অপরাহ্ন

নদীর বাঁধ নির্মাণ কাজ পরিদর্শনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

সাজ্জাদ মাহমুদ সুইট, (রাজশাহী ) ব‍্যুরো প্রধানঃ
  • Update Time : রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ১৪৯ Time View

Mukti TV HD

রাজশাহীর বাঘায় মীরগঞ্জ থেকে আবু তাহেরের ঘাট গোকুলপুর হাজরা পাড়া পর্যন্ত পদ্মা নদীর বাঁধ নির্মাণ কাজ পরিদর্শন করছেন মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ শাহরিয়ার আলম।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, খুব শীঘ্রই চারঘাট-বাঘার নদী এলাকায় বাঁধ নির্মাণ প্রকল্পের কাজ শুরু হবে। রবিবার(১৮জুলাই) দুপুরে চারঘাট-বাঘা উপজেলার নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনকালে বাঘার মীরগঞ্জ নদীর তীরে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ শাহরিয়ার আলম বলেন, আমাদের দেশে প্রতি বছর কম-বেশী বন্যা হয়। এই বন্যার সময় নদী তীরবর্তী এলাকায় ভাঙ্গন দেখা দেয়। এতে করে আতঙ্কে রাত কাটান নদী এলাকার মানুষ। এ কারণে আমি চারঘাট উপজেলার ইউসুফপুর থেকে বাঘার গোকুলপুর পর্যন্ত ১২ কিলোমিটার ঝুঁকিপূর্ণ এলাকায় বাঁদ নির্মাণ প্রকল্প বাস্তবায়নের দাবি রেখে ছিলাম বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর কাছে।

সেই আলোকে গত বছর সেপ্টেম্বর মাসে বর্তমান সরকারের পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুকসহ কয়েকজন বিভাগীয় প্রকৌশলী সরেজমিন নদী এলাকা পরিদর্শন করে ৭ শত ২২ কোটি টাকা ব্যায়ে এই প্রকল্পটি অনুমোদন দেন। যা খুব শীঘ্রই বাস্তবায়ন হবে।

তিনি আরও বলেন, আমার পরিকল্পনা রয়েছে এই বাঁধ এলাকায় চারটি টি-বাঁধ নির্মাণসহ একাধিক বসার স্থান নির্মাণ এর মাধ্যমে নান্দনিক (স্পট) কেন্দ্র তৈরীর।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম (শফিক), চারঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম, বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা, চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল,বাঘা থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম ও চারঘাট থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম, পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজ ও মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category