1. darilymukitdak@gmail.com : Mukti TV HD : Mukti TV HD
  2. info@muktitv24.com : muktitv :
  3. banglahost.net@gmail.com : rahad :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৫১ অপরাহ্ন

নাসিরনগর বিএনপির নির্বাচনকে ঘিরে বিরাজ করছে উৎসবের আমেজ

মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর, ব্রাহ্মণবাড়িয়া ঃ
  • Update Time : বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩
  • ৫০ Time View

সারা দেশে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)র রাজনৈতিক পরিবেশ কিছুটা অনুকূলে থাকায় ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা বিএনপি তৃণমুলে তাদের সাংগঠনিক ভীত মজবুত করতে এবার নির্বাচনের ঘোষনা দিয়েছে।তাই এবার তারা উপজেলা বিএনপির সম্মলনের প্রস্তুতিও নিচ্ছেন।এবার সরাসরি কাউন্সিলারদের প্রত্যক্ষ ভোটে তারা তাদের নেতা নির্বাচিত করতে যাচ্ছেন।সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে উপজেলা বিএনপির নির্বাচন অনুষ্ঠিত হবে।উপজেলা বিএনপির সভাপতি পদে দুই জন, সাধারন সম্পাদক পদে দুই জন ও সাংগঠনিক সম্পাদক পদে পাঁচ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। উল্লেখিত তিনটি পদে নয় জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।সভাপতি পদে দুই জন হলেন সাবেক চেয়ারম্যান ও বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এম এ হান্নান(মটর সাইকেল),সাবেক চেয়ারম্যান ও বিএনপির বর্তমান আহবায়ক মশিউর রহমান মশু (গরুর গাড়ি)।সাধারণ সম্পাদক পদে দুই জন বিএনপির বর্তমান সদস্য সচিব ও সাংবাদিক আজিজুর রহমান চৌধুরী (হরিন),বিশিষ্ট ঠিকাদার ও বিএনপি নেতা বশীর উদ্দিন তুহিন(মোরগ),সাংগঠনিক সম্পাদক পদে পাঁচ জন হলেন, বিল্লাল চৌধুরী(আম),ছোয়াব খান(কলা),আজদু মিয়া মেম্বার (পেঁপে),আলমগীর হোসেন (আনারস) ও এড. আলী আজ্জম চৌধুরী (আপেল)।

উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান ও বর্তমান সভাপতি পদপ্রার্থী এম এ হান্নান বলেন, বিএনপি নির্বাচনের আগে তৃনমূলে নিজেদের সাংগঠনিক অবস্থা সুদৃঢ় করতে চায়। কেননা তৃণমূলে দল শক্তিশালী না হলে কোনো আন্দোলনই সফল হয় না। বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে উপজেলা বিএনপি আগামী আন্দোলনের ফসল ঘরে তুলতে চায়।

বিএনপি নেতা ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী কে এম বশীরুদ্দিন খান তুহিন বলেন,করোনা ও ইউনিয়ন পরিষদের নির্বাচনসহ বিভিন্ন স্থানে প্রশাসক ও শাসক দলের বাঁধার কারণে সাংগঠনিক কাজ বাধাগ্রস্ত হয়েছে। তবে সম্প্রতি স্বাভাবিকভাবে নির্বিঘ্নে আমরা কাউন্সিল করতে যাচ্ছি।

বিএনপি সূত্র জানায়, নাসিরনগর উপজেলার প্রতি ইউনিয়নে ৭১ জন করে ১৩ ইউনিয়নে মোট ৯২৩ জন কাউন্সিলার আসন্ন উপজেলা বিএনপির সম্মেলনে এবার সরাসরি ভোটের মাধ্যমে তাদের নেতা নির্বাচন করতে যাচ্ছে।

উপজেলা বিএনপির কাউন্সিল উপলক্ষে কাউন্সিলারদের ঘরে ঘরে পদপ্রত্যাশী ও তাদের কর্মী-সমর্থকদের আনাগোনা বাড়ছে।পাশাপাশি দলের পূর্ণগঠনে প্রত্যক্ষ ভোট হওয়ার কারনে কাউন্সিলারদের মাঝে উৎসব ও আনন্দ বিরাজ করছে।জানা গেছে আগামী ১৪ জানুয়ারী ২০২৩ নাসিরনগর উপজেলা বিএনপির কাউন্সিল অনুষ্টিত হতে যাচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category