1. darilymukitdak@gmail.com : Mukti TV HD : Mukti TV HD
  2. info@muktitv24.com : muktitv :
  3. banglahost.net@gmail.com : rahad :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৫৪ অপরাহ্ন

বগুড়ার নন্দীগ্রামে আরো নতুন বাড়ি পাচ্ছে ৮০টি পরিবার!

মোঃ মাহিদুল হাসান (মাহি) নিজস্ব প্রতিবেদকঃ
  • Update Time : মঙ্গলবার, ১৫ জুন, ২০২১
  • ৯২ Time View

Mukit TV (HD)

বগুড়ার নন্দীগ্রামে নতুন আরো ৮০টি ভূমিহীন পরিবার পাচ্ছে বাসগৃহ। এসকল বাসগৃহ নির্মাণকাজ শেষ পর্যায়ে। যা এখন উদ্বোধনের অপেক্ষায় রয়েছে।
মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ ‘‘ক”শ্রেণির পরিবার পুনর্বাসন কার্যক্রম চলমান রয়েছে। এদিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নন্দীগ্রাম উপজেলার ৪টি ইউনিয়নে ৮০টি গৃহহীন পরিবারের জন্য বাসগৃহ নির্মাণকাজ করা হয়েছে।
উপজেলার নন্দীগ্রাম ইউনিয়নে ৮টি, ভাটরা ইউনিয়নে ৩৫টি, থালতা মাঝগ্রাম ইউনিয়নে ১৬টি ও ভাটগ্রাম ইউনিয়নে ২১টি বাসগৃহ নির্মাণকাজ করা হয়। প্রত্যেকটি বাসগৃহ নির্মাণকাজে ব্যয় হয়েছে ১লাখ ৯০হাজার টাকা। এ ৮০টি বাসগৃহ নির্মাণকাজে মোট ব্যয় হয়েছে ১কোটি ৫২লাখ টাকা।
বাসগৃহ নির্মাণকাজ তদারকি করেন উপজেলা নির্বাহী অফিসার শিফা নুসরাত, সহকারী কমিশনার (ভূমি) নুরুল ইসলাম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু তাহের।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিফা নুসরাতের সাথে কথা বললে তিনি জানান, মুজিববর্ষ উপলক্ষে নন্দীগ্রাম উপজেলার ৮০টি গৃহহীন পরিবারের জন্য বাসগৃহ নির্মাণকাজ আমি নিজেও তদারকি করেছি। গৃহহীন পরিবারের বসবাস করার উপযোগী বাসগৃহ নির্মাণকাজ সম্পন্ন করা হয়েছে। এখন তা উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। আগামী ২০জুন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীন পরিবারের জন্য নির্মিত বাসগৃহ উদ্বোধন করবেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু তাহের জানান, যথারীতিভাবে বাসগৃহ নির্মাণকাজ সম্পন্ন করা হয়েছে। এতে উপজেলার আরো ৮০টি গৃহহীন পরিবার বাসগৃহ পাবে। যে বাসগৃহে ভালোভাবেই তারা বসবাস করতে পারবেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category