1. darilymukitdak@gmail.com : Mukti TV HD : Mukti TV HD
  2. info@muktitv24.com : muktitv :
  3. banglahost.net@gmail.com : rahad :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৫৮ পূর্বাহ্ন

বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণে লাকসাম থানা পুলিশ কেক কেটে আনন্দ উদযাপন।

মো: রবিউল হোসাইন সবুজ ,( কুমিল্লা ) জেলা প্রতিনিধিঃ
  • Update Time : সোমবার, ৮ মার্চ, ২০২১
  • ২৮৮ Time View

Mukit HD TV|| জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ও বাংলাদেশের উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন উপলক্ষে রোববার বিকেলে লাকসাম থানা প্রাঙ্গণে কেক কেটে আনন্দ উদযাপনের আয়োজন করা হয়।

এ সময় কেক কেটে আনন্দ উৎসব আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন প্রধান অতিথি লাকসাম- মনোহরগঞ্জের সার্কেল-সিনিয়র সহকারী পুলিশ সুপার(এএসপি) মুহিতুল ইসলাম আরা বিশেষ অতিথি হিসেবে পৌর মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়ের,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহাব্বত আলী,লাকসাম প্রেসক্লাবের সেক্রেটারী এড.রফিকুল ইসলাম হিরা, লাকসাম ব্যবসায়ী সমিতির সেক্রেটারী পিন্টু রঞ্জন সাহা,ওসি নিজাম উদ্দিন।
বক্তব্য রাখেন এএসপি মুহিতুল ইসলাম,মেয়র আবুল খায়ের,মোহাব্বত আলী,ওসি নিজাম উদ্দিন, এড.রফিকুল ইসলাম হিরা,রহুল আমিন,আবু সায়েদ বাচ্চু।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এসআই কিশোর কুমার দে। আরো উপস্থিত ছিলেন, জনপ্রতিনিধি, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।
প্রধান অতিথি লাকসাম- মনোহরগঞ্জের সার্কেল-সিনিয়র সহকারী পুলিশ সুপার(এএসপি) মুহিতুল ইসলাম বলেন, বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চুড়ান্ত সুপারিশ প্রাপ্তি জাতির জন্য এক মাহেন্দ্রক্ষণ ও দুর্দান্ত এক অর্জন। গত ২৬ ফেব্রুয়ারি শুক্রবার বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশ হিসেবে চুড়ান্ত সুপারিশের ঘোষণা দেয় জাতিসংঘের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি (ইউএন সিডিপি)। স্বাধীনতার ৫০ বছর পুর্তি এবং জাতির পিতার জন্মশতবার্ষিকিতে বাংলাদেশের এ অর্জন এক ঐতিহাসিক মাইলফলক বলে উল্লেখ করেন তিনি।

৭ই মার্চ উদযাপন কালে লাকসাম থানা অফিসার ইনচার্জ নিজাম উদ্দিন বলেন, আজ সেই ঐতিহাসিক ৭ই মার্চ। জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে তিনি বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ সমগ্র বাঙ্গালী জাতিকে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ঐক্যবদ্ধ করেছিল এবং মুক্তির মন্ত্রে উজ্জীবিত করেছিল। এই ভাষণ মুক্তিযুদ্ধ চলাকালীন মুক্তিযোদ্ধাদের শক্তি ও সাহস যুগিয়েছিল। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর এ ভাষণ ইউনেস্কোর মেমোরি অব দি ওয়ার্ল্ড রেজিস্টারে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে অন্তর্ভুক্ত হয়েছে, যা সারা পৃথিবীর মুক্তিকামী মানুষের প্রেরণার উৎস হয়ে থাকবে।

এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার করা হয়। জাতিসংঘ মহাসচিব কর্তৃক বাংলাদেশের স্বল্পোন্নত দেশের তালিকা হতে উন্নয়নশীল মর্যাদা অর্জন বিষয়ক অভিনন্দন বার্তার ভিডিও ক্লিপ অনুষ্ঠানে সম্প্রচার করা হয়। সব শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে মনোমুগ্ধকর গান পরিবেশন করেন লাকসামের জনপ্রিয় সংগীত শিল্পীবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category