1. darilymukitdak@gmail.com : Mukti TV HD : Mukti TV HD
  2. info@muktitv24.com : muktitv :
  3. banglahost.net@gmail.com : rahad :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৪৯ পূর্বাহ্ন

রাজশাহীর বাঘায় ছাত্রনেতা নাজমুল কার্যক্রমে বেশ প্রশংসিত।

সাজ্জাদ মাহমুদ সুইট রাজশাহী ব্যুরো প্রধান।
  • Update Time : মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ৫৮৬ Time View

তারুণ্য মানে না কোন বাধা-নিষেধ। তারুণ্যের উদ্দামতা সাগর পাড়ি দেয়ার মতো দুঃসাহস যেমন রাখে, ঠিক তেমনি এ বয়সে হিমালয় পর্বত জয় করার মতো দুঃসাহসও রাখে। জল, স্থল , আকাশ, মহাকাশ, পর্বত কোথায় নেই তারুণ্যের ছাপ? যেখানেই চোখ পড়বে তারুণ্যের জয়গান। তারুণ্যের উচ্ছ্বাস কখনও কখনও সময়ের সঙ্গে বা নির্দিষ্ট কোন বয়স সীমায় বেঁধে বর্ণনা করা যায় না। অসম্ভবকে সম্ভব করতে ঝুঁকি নিতে পারার বয়স তারুণ্য।

যৌবনের মৌবনে সমাজ সেবার মতো কণ্টকাকীর্ণ পিচ্ছিল রাজপথে নেমে এসেছে শত তারুণ্যের নৈতিক ও আদর্শিক আইডল রাজশাহীর বাঘা উপজেলার ৫ নং বাউসা ইউনিয়নের কৃতি সন্তান নাজমুল হোসেন । তিনি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও জেলা ছাত্রলীগের সম্মানিত সদস্য। তার জন্ম বাউসা ইউনিয়নের তেঁথুলিয়া গ্রামে ।

সামনে আসছে বাউসা ইউনিয়ন পরিষদের নির্বাচন ,অতি শীঘ্রই তফসিল ঘোষণা হবে। ইউনিয়নবাসীর কন্ঠ মিছিল নাজমুল হোসেন দীর্ঘদিন বাউসা তথা বাঘা উপজেলাবাসীর নানামুখী সেবায় নিয়োজিত রয়েছে। বিগত দিন গুলোতে তিনি বাঘা উপজেলার নির্যাতিত, নিপীড়িত মানুষের অধিকার আদায়ের জন্য সারাক্ষণ স্ব- শরীরে নিজের সাধ্যনুযায়ী সমাধানের জন্য প্রাণপণ চেষ্টা চালিয়েছেন। এতে তিনি সমাজে বেশ প্রশংসিত।

অসহায় অবলা নারীর আর্ত চিৎকারে যখন আকাশ ভারী। ঠিক তখনই তিনি ফুল সজ্জার চাকচিক্যময় জীবনের ইতি টেনে নবিজী (সা.) এর মহান সুন্নত সমাজ সেবার জন্য নিজেকে নিবেদিত করবে বলে সম্মতি জ্ঞাপন করে গণমানুষের কাতারে শামিল হয়েছেন।

তার আগমনে বহু মানুষ স্বস্তির ঢেকুর তুলেছে। এবার অন্তত পরিচ্ছন্ন একজন দরদী সহমর্মি স্বভাবের তরুণ অভিভাবক এসেছে। দূর হবে দূর্বিত্তায়ন। বন্ধ হবে লুন্ঠন দস্যুতার লুন্ঠন। সমাজের অবহেলিত মানুষের কল্যাণে কাজ করতে সাচ্ছন্দ্যবোধ করেন ছাত্রনেতা নাজমুল হোসেন।

নাজমুল হোসেন একজন জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের বিশ্বাসী ও পরিক্ষিত সৈনিক। তিনি বেশ সময় ধরে বাংলাদেশ ছাত্রলীগের বাঘা উপজেলার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

তিনি প্রার্থী হওয়াতে বহু বয়োবৃদ্ধ মানুষ উচ্ছ্বসিত। তারা বলেন, নাজমুল হোসেন যদি পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পায় তাহলে গরীব দুঃখী মেহনতী মানুষের ঘরে ঘরে পৌঁছে যাবে সরকারি সকল সেবা, অনুদান।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী, রাজশাহী- ৬ আসনের মাননীয় সাংসদ, চারঘাট-বাঘার সর্বকালের সর্বশ্রেষ্ঠ অভিভাবক আলহাজ্ব মোহাম্মদ শাহরিয়ার আলম এমপির নির্দেশনায় নানামুখী সেবামূলক কার্যক্রমে ও অবকাঠামোগত উন্নয়ন করতে সক্ষম হয়েছেন। বিশেষত বাঘা উপজেলা ছাত্রলীগের নেতা কর্মী দের সঙ্গে নিয়ে দীর্ঘদিন পর্যন্ত উপজেলা ছাত্রলীগকে সুসংগঠিত করার জন্য রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন। তিনি একজন সফল ছাত্রনেতা হিসাবে বেশ পরিচিতি লাভ করেছেন।

বাউসা ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদে অনেকেই নৌকার প্রতীক নিয়ে মনোনয়ন প্রত্যাশী। এর মধ্যে বাউসা ইউনিয়ন সহ উপজেলার বিভিন্ন চায়ের দোকানের আড্ডায়, ছেড়া সংলাপে ছাত্রনেতা নাজমুল হোসেনের নাম এখন আলোচনার কেন্দ্র বিন্দু।

নাজমুল হোসেন এলাকার মানুষের বিপদে আপদে ছুটে যান। জনপ্রতিনিধির বাইরে থেকেও এলাকার অনেক শালিসী বৈঠক দ্রুত সমাধান করতে সক্ষম হয়েছেন। তাতে লাঞ্চিত বঞ্চিত মানুষের মনে স্বস্তি ফিরিয়ে এনেছে । অন্তত আগামী ৫টি বছর দালাল মুক্ত সিন্ডিকেট মুক্ত সমাজ গঠনে ইনসাফ পূর্ণ ভূমিকা রাখবেন এমনটায় ধারণা তার প্রতি সাধারণ মানুষের।

চেয়ারম্যান প্রার্থী ও দলীয় মনোনয়ন প্রত্যাশী ছাত্রনেতা নাজমুল হোসেন গণমাধ্যম কর্মীদের জানান, দীর্ঘদিন ধরে এলাকাবাসীর সেবা করে আসছেন। মানুষের বুকভরা ভালোবাসা পেয়েছি। শাসক হওয়ার ইচ্ছে আমার নেই, সেবক হয়ে কাজ করতে চাই। আপনাদের অনুপ্রেরণায় আগামীর পথচলা। আমি যদি দলীয় মনোনয়ন পেয়ে আপনাদের ভোটে নির্বাচিত হয় ৫ নং বাউসা ইউনিয়ন কে একটি মডেল ইউনিয়নে রুপান্তর করব ইনশাআল্লাহ। দূর্নীতি নিজেও করবনা এবং দূর্নীতিবাজকে ছাড়াও দিব না। যুব সমাজকে মাদকের করাল গ্রাস থেকে মুক্ত করে সুশীতল পথে নিয়ে আসতে শতভাগ চেষ্টা চালিয়ে যাব। ইউনিয়ন পরিষদের সকল প্রকার সেবায় সরকার নির্ধারিত ফি ব্যতীত অতিরিক্ত গলাকাটা ফি মওকুফ করব। উপকার ভোগী নিম্নবিত্ত গরীবদের সরকারি ভাতা নিজ হাতে পৌঁছে দেব। সরকারী অনুদান বণ্টনের ক্ষেত্রে স্বজনপ্রীতির নাগাল বন্ধ করব।

তিনি আরো বলেন, আমি বাউসা বাসীর আত্নার আত্নীয় হতে চাই। তাদের সুখের দুঃখের সময় পাশে থেকে পথ চলতে চাই। ধর্ম, বর্ন নির্বিশেষে মানব কল্যানে বাউসা বাসীর সাথে আমৃত্যু কাটাতে চাই। বাউসা বাসীর খাদেম হয়ে সেবা দান করতে চাই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category