1. darilymukitdak@gmail.com : Mukti TV HD : Mukti TV HD
  2. info@muktitv24.com : muktitv :
  3. banglahost.net@gmail.com : rahad :
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১১:১২ পূর্বাহ্ন

লাকসামে ব্র্যাক’র শিক্ষা বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ১১৩ Time View

লাকসামে ব্র্যাক’র আয়োজনে বৃহস্পতিবার (২ সেপ্টম্বর) শিক্ষা বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়’র উদ্যোগে প্রাথমিক বিদ্যালয় থেকে ঝরে পড়া শিক্ষার্থীদের পুন:রায় শিক্ষার আওতায় আনতে “আউট অব-স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম (পিইডিপি-৪) বিষয়ক এই অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

ওইদিন সকাল ১১ টায় লাকসাম উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত ‘আউট অব-স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম’ (পিইডিপি-৪) বিষয়ক অবহিতকরণ কর্মশালায় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ কে এম সাইফুল আলম।

বেসরকারি প্রতিষ্ঠান ‘ব্র্যাক’র আঞ্চলিক ব্যবস্থাপক (ব্রাক শিক্ষা কর্মসূচি) আশুতোষ চক্রবর্তীর প্রাণবন্ত সঞ্চালণায় অবহিতকরণ সভায় ঝরে পড়া শিক্ষার্থীদের শিক্ষার আওতায় এনে প্রকৃত শিক্ষা প্রদাণের ক্ষেত্রে করণীয় সম্পর্কে অত্যন্ত গুরুত্বপূর্ণ আলোচনা করেন, কর্মশালার বিশেষ অতিথি- উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজিয়া বিনতে আলম, উপজেলা কৃষি কর্মকর্তা সৈয়দ শাহীনুর ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা (প্রাথমিক) মো. এনায়েত হোসেন। এ সময় কর্মশালায় অন্যান্যদের মধ্যে আরো আলোচনা করেন, লাকসাম প্রেসক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক ও কালের কণ্ঠ লাকসাম প্রতিনিধি মুজিবুর রহমান দুলাল, সহকারী শিক্ষা কর্মকর্তা মো. কবির হোসেন, সুমন দেবনাথ, দৌলতগন্জ সরকারি প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বজিত চন্দ্র সাহা প্রমূখ।

ইউএনও এ কে এম সাইফুল আলম বলেন, কার্যক্রমটি অত্যন্ত সুন্দর এবং যুগপোযোগী। তবে সতর্কতার সাথে এই কার্যক্রম পরিচালনা করতে হবে। যেন কোনোভাবে দেশের প্রচলিত প্রাথমিক শিক্ষা ব্যবস্থা এবং প্রাথমিক বিদ্যালয়গুলোর ওপর নেতিবাচক প্রভাব না পড়ে। সেদিকে নজর রাখতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category