1. darilymukitdak@gmail.com : Mukti TV HD : Mukti TV HD
  2. info@muktitv24.com : muktitv :
  3. banglahost.net@gmail.com : rahad :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৫৫ পূর্বাহ্ন

লাকসাম সালাফিয়্যাহ মাদ্রাসা কমপ্লেক্স এর উদ্যোগে অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ

রবিউল হোসাইন সবুজ,কুমিল্লা প্রতিনিধিঃ
  • Update Time : সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ২৫৮ Time View

Mukti TV HD

কুমিল্লায় লাকসাম উপজেলা উওর গেইট সংলগ্ন,নূর টাওয়ার এ, কোভিড ১৯ মহামারী করোনা ভাইরাসের দূর্যোগে কতিপয় কর্মহীন অসহায় ১২৬ জন মানুষের মাঝে সীমিতাকারে এাণ বিতরণ কর্মসূচি ২০২১পালিত হয়। সোমবার(১২ জুলাই) সকাল ১০ ঘটিকায় লাকসাম উপজেলার উওর গেইট সংলগ্ন,নূর টাওয়ার এ সরকারি বিধি নিষেধ মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে মাক্স পরিধান করে মাদ্রাসার পক্ষ থেকে এাণ বিতরণ কর্মসূচী পালিত হয়।
ত্রাণ বিতরণ কর্মসূচিতে চাল,ডাল,আলু, পিয়াজ,তৈল বিতরণ করা হয়। উক্ত,বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,কামাল উদ্দিন। উপস্থিত ছিলেন, লাকসাম পৌরসভা ৫ নং ওয়ার্ড এর সম্মানিত কাউন্সিলর জনাব মুনছুর আহমদ মুন্সী,সহ-সভাপতি জাফর আহমেদ,সাধারণ সম্পাদক মোঃ নয়ন মিয়া,সহ-সাধারন সম্পাদক রবিউল হোসেন,কোষাধক্ষ্য নুরুন্নবী। সভাপতি মোঃ কামাল উদ্দিন বলেন- যারা অন্ধ অনুসরণকে ত্যাগ করে পবিত্র কুরআন ও সহীহ হাদিস অনুযায়ী অতীতের সাহাবী তাবেঈ ও তাবে-তাবেঈন গণের আক্বীদা ও আমলের যথার্থ অনুসরণ করে এবং তাদের বুঝ অনুযায়ী শরিয়ত ব্যাখ্যা করে তাদেরকে সালাফি বলা হয়।
তিনি আরো বলেন, রাসূল (সঃ) হতে বর্ণিত ওই ব্যক্তি পূর্ণ মুমিন নয় যে পেট পূর্ণ করে খায় অথচ তার প্রতিবেশি ক্ষুদায় কষ্ট পায়। আমরা যেহেতু রাসূল (সঃ)এর আদর্শে আদর্শিত হতে চাই সেহেতু আমরা কোভিড ১৯ মহামারীতে মাদ্রাসা কমিটির আন্তরিক প্রচেষ্টায় ত্রাণ বিতরণ কর্মসূচি গ্রহণ করি। অন্য বক্তারা বলেন, আমাদের ত্রাণ কর্মসুচি হাতে নেওয়ার উদ্দেশ্য হল- মহান আল্লাহ বলেন , আল্লাহর দেওয়া রিজিক থেকে তােমরা নিজেরা খাও , যারা চায় আর যারা চায়না তাদেরকেও দাও ‘ ( সুরা হজ্জ ২২/৩৬ ) । রাসুল ( ছাঃ ) বলেছেন , ‘ ঐ ব্যক্তি পূর্ন মুমিন নয় যে পেট পূর্ন করে খায় অথচ তার প্রতিবেশি ক্ষুধায় কষ্ট পায় ’ ( মিশকাত হা / ৪৯৯১ ) । অন্যত্র- “ মহান আল্লাহ ঐ ব্যক্তির প্রতি দয়া করেন না , যে ব্যক্তি মানুষের প্রতি দয়া করে না ” ( মিশকাত হা / ৪৯৪৭ ) । সুতরাং আমরা যেহেতু রাসুল ( ছাঃ ) এর আদর্শে আদর্শিত হতে চাই সেহেতু আমরা কোভিড -১৯ মহামারীতে মাদরাসা কমিটির আন্তরিক প্রচেষ্টায় ত্রাণ বিতরণ কর্মসুচি গ্রহন করেছি । মহান আল্লাহ আমাদের এই কর্মসুচিকে কবুল করুন , আমিন ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category