1. darilymukitdak@gmail.com : Mukti TV HD : Mukti TV HD
  2. info@muktitv24.com : muktitv :
  3. banglahost.net@gmail.com : rahad :
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৫৫ অপরাহ্ন

শাম্মী’স কিচেনের‘বৈশাখী থালা’প্রতিযোগিতায় প্রথম হয়েছে শশী

এম. মাহামুদুল হাসান || প্রধান সম্পাদক
  • Update Time : বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ৩০৬ Time View

Mukti TV HD || শাম্মী’স কিচেনের উদ্যোগে বৈশাখ উপলক্ষে নারী উদ্যোক্তাদের নিয়ে আয়োজিত “বৈশাখী থালা” প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস সংকটের মাঝে ভার্চুয়াল এ প্রতিযোগিতার আয়োজন করেন নরসিংদীর নারী উদ্যোক্তা শাম্মী’স কিচেনের কর্ণধার ফারজানা তাবাসসুম শাম্মী। গত ৫ এপ্রিল থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতায় অংশ নিয়েছেন দেশের বিভিন্ন জেলার নারী উদ্যোক্তারা। এর মাঝে বিদেশ থেকে প্রবাসী নারীরাও অংশ নেন এ প্রতিযোগিতায়। পুরনো জমিদারদের খাবারের ঐতিহ্য তুলে ধরতে টানা ১০দিন চলে এ প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় প্রথম হয়েছেন ফ্রান্স প্রবাসী তানিয়া শশী,দ্বিতীয় হয়েছেন সনিয়া আফরিন,তৃতীয় ফারজানা মিশু ও আনিকা শেখ। এছাড়া এ প্রতিযোগিতায় চতুর্থ হয়েছেন সুবর্ণা বন্যা ও এফ জে সুমি,পঞ্চম স্থান অধিকার অর্জন করে পুরস্কারের আসরে যুক্ত হন আরো তিন জন নারী উদ্যোক্তা,এরা হলেন,হাসিনা আক্তার আশা,সাজিয়া নওরিন,নাজমুল লাকী।

সরকারি ভাবে প্রশিক্ষিত রাঁধুনি উদ্যোক্তা ফারজানা তাবাসসুম শাম্মী জানান, এই করোনার প্রকোপে অনেক নারী উদ্যোক্তারা নিজের পরিবার এবং ঘরের কাজ সামলে বর্তমানে অনলাইনে বিভিন্ন পন্য বেঁচা কেনা করে পুরুষদের পাশাপাশি সংসারে ভূমিকা রেখে চলেছেন। তাদের কাজে গতিশীলতা আনয়নের লক্ষ্যেই শাম্মী’স কিচেনের উদ্যোগে এই বৈশাখী থালা বাটির আয়োজন করা। দেশ-বিদেশের প্রায় শতাধিক নারী রাঁধুনি উদ্যোক্তা এ প্রতিযোগিতায় অংশ নেন।

তিনি আরও জানান,শতবছর পূর্বে জমিদার বাড়িতে যেভাবে খাবার পরিবেশন করা হতো। সেভাবে প্রতিযোগীদের রান্না করা খাবারগুলো থালা-বাটি দিয়ে সাজিয়ে পরিবেশন সুদৃশ্য ছবির মাধ্যমে তুলে ধরেন প্রতিযোগিরা। এ প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের ছবিগুলো দেখে জুড়িবোর্ড দেয় ৭৫ মার্ক,আর বাকি ২৫ মার্ক ফেসবুক গ্রুপ/পেইজে লাইক ও কমেন্টের উপর ভিত্তি করে দেয়া হয়। এর মাঝে ৯জন নারীকে পুরস্কারের জন মনোনিত করা হয়। এবারের প্রতিযোগিতায় প্রথম হয়েছেন ফ্রান্স প্রবাসী তানিয়া শশী। বিজয়ী প্রতিযোগীদের মাঝে ঈদুল ফিতর এর পর বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে পুরস্কার বিতরণ করা হবে বলে জানান তিনি।

(নিয়মিত সংবাদ আপডেট পেতে আমাদের নিউজ পড়ুন এবং চ্যানেলের সংগে থাকুন)

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category