1. darilymukitdak@gmail.com : Mukti TV HD : Mukti TV HD
  2. info@muktitv24.com : muktitv :
  3. banglahost.net@gmail.com : rahad :
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:৫৬ পূর্বাহ্ন

শেরপুরে পাখি শিকার ও বিক্রির জন্য অর্থদণ্ড ৩ ব্যাক্তিকে।

শেরপুর জেলা প্রতিনিধি আল আমীন
  • Update Time : শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৯৯ Time View

শেরপুর জেলার শ্রীবরদী উপজেলা সদরের ২টি পাখির দোকানে দেশীয় পাখি ক্রয়-বিক্রয় ও মামদামারীতে পাখি শিকারের অপরাধে ৩ ব্যাক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৫/০৯/২০২১ ইং) সকালে শ্রীবরদী উপজেলা সদরের মধ্য বাজারে ও মামদামারী গ্রামে দুটি পৃথক স্থানে অভিযান পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার, শ্রীবরদী মহোদয়ের এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শ্রীবরদী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জনাব মোঃ আতাউর রহমান।

উপজেলা সদরের পাখির দোকানে দেশীয় পাখি ক্রয়-বিক্রয় করে আসছিলেন। খবর পেয়ে পাখির দোকানে অভিযান চালিয়ে অবৈধ পাখি বিক্রেতাদের আটক করা হয় এবং তাদের কাছ থেকে ৫টি টিয়া পাখি ও ৩ টি তিলা ঘুঘু উদ্ধার করা হয়।
এছাড়াও উপজেলার মামদামারী গ্রামে অভিযান চালিয়ে ১ জন পাখি শিকারীকে আটক করা হয় এবং ৪ টি বেগুনি কালেম, ১ টি ডাহুক, ১ টি পানকৌড়ি ও ৫ টি বক উদ্ধার করা হয়।
এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন, ২০১২ লঙ্ঘন করায় মোঃ দুলাল (৫০), আনোয়ার (৩০) ও সোহেল (৩০) নামে ৩ ব্যাক্তিকে মোট ৫ হাজার টাকা জরিমানা করা হয়। উদ্ধার করা পাখিগুলোকে প্রকৃতিতে অবমুক্ত করে পাখি ধরার সরঞ্জাম ধ্বংস করা হয় এবং জনগণকে সচেতন করার জন্য লিফলেট বিতরণ করা হয়।
আদালত পরিচালনা করার সময় বন বিভাগের সুমন সরকার, বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা, মোঃ আব্দুল্লাহ আল আমিন, ওয়াইল্ডলাইফ রেঞ্জার, স্টাফ ও থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category