1. darilymukitdak@gmail.com : Mukti TV HD : Mukti TV HD
  2. info@muktitv24.com : muktitv :
  3. banglahost.net@gmail.com : rahad :
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:১২ অপরাহ্ন

সাংবাদিক রোজিনার মুক্তি দাবিতে স্বেচ্ছায় কারা বরণের ঘোষণা দিল রিপোর্টার্স ইউনিটি উখিয়া

মো: ইউসুফ রুবেল,
  • Update Time : বৃহস্পতিবার, ২০ মে, ২০২১
  • ১৮৪ Time View

মুক্তি টিভি (HD)

প্রথম আলো’র সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য সচিবের দফতরে অন্যায় ভাবে ৫ ঘন্টা আটকে রেখে নির্যাতন ও পরে মিথ্যা মামলা দিয়ে পুলিশের হাতে তুলে দেওয়ার ঘটনায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে রিপোর্টার্স ইউনিটি উখিয়া।

১৯ মে বুধবার বিকাল ৫টার দিকে উখিয়া উপজেলা গেইট সংলগ্ন প্রধান সড়কে রিপোর্টার্স ইউনিটি উখিয়া’র সভাপতি শরীফ আজাদের সভাপতিত্বে এ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সাংবাদিক রোজিনাকে গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তাঁর নি:শর্ত মুক্তি দাবি করেন। মুক্তি না দিলে সেচ্ছায় কারা বরণের ঘোষণা দেন নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, সাংবাদিক রোজিনা ইসলামের মত একজন পেশাদার সাংবাদিকের বিরুদ্ধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের এই ধরণের আচরণ মুক্ত সাংবাদিকতা ও সংবাদ-মাধ্যমের স্বাধীনতার জন্য বড় বাধা। যা দেশের গণতন্ত্রকে চরম ভাবে ব্যাহত করবে। ন্যায় বিচার প্রতিষ্ঠা ও সংবাদ মাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে সাংবাদিক রোজিনা ইসলামকে নি:শর্ত মুক্তি, মামলা প্রত্যাহার এবং তাঁর উপর নির্যতনের ঘটনায় যারা জড়িতদের শাস্তির দাবি জানান।

সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, উখিয়া কলেজের অধ্যাপক তহিদুল আলম, উখিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি সরওয়ার আলম শাহীন, উখিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি শফিক আজাদ, সাধারণ সম্পাদক পলাশ বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জসিম আজাদ, রিপোর্টার্স ইউনিট উখিয়ার সম্পাদক রফিক মাহামুদ, উখিয়া উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি শাকুর মাহমুদ, বিএমএসএফের মঈনুদ্দিন শাহীন।

উপস্থিত ছিলেন, উখিয়া অনলাইন প্রেসক্লাবের অর্থ সম্পাদক এম. সালাহ উদ্দিন আকাশ, রিপোর্টার্স ইউনিটি উখিয়ার প্রচার ও প্রকাশনা সম্পাদক এইচ.কে রফিক, উখিয়া অনলাইন প্রেসক্লাবের সদস্য রিদুয়ানুল হক সোহাগ, সংবাদকর্মি আব্দুল লতিফ বাচ্চু, শাহেদ হোছাইন মু্বিন, সালাহ উদ্দিন।

এছাড়াও রিপোর্টার্স ইউনিট উখিয়া’র বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে একাত্মতা পোষণ করেন, উখিয়া প্রেসক্লাব, উখিয়া অনলাইন প্রেসক্লাব, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ উখিয়া, উপজেলা প্রেসক্লাব উখিয়ার নেতৃবৃন্দরা।

সঞ্চালনা করেন রিপোর্টার্স ইউনিটি উখিয়া’র সাংগঠনিক সম্পাদক রিদুয়ানুর রহমান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category