1. darilymukitdak@gmail.com : Mukti TV HD : Mukti TV HD
  2. info@muktitv24.com : muktitv :
  3. banglahost.net@gmail.com : rahad :
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৪৩ অপরাহ্ন

সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও বানোয়াট মামলায় নি:শর্ত মুক্তির দাবীতে নরসিংদীতে মানববন্ধন।

এম. মাহামুদুল হাসান || প্রধান সম্পাদক
  • Update Time : বৃহস্পতিবার, ২০ মে, ২০২১
  • ২৮৫ Time View

Mukti TV HD || দৈনিক প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে তাঁর পেশাগত দায়িত্ব পালন করতে গেলে তাঁকে আটকে রেখে হেনস্তা, শারিরীক ও মানসিক নির্যাতন করা সহ তার বিরুদ্ধে আনীত সাজানো, মিথ্যা মামলায় আটক থেকে নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার ও তার সাথে ঘটে যাওয়া সকল ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের দ্রুত শাস্তির দাবিতে নরসিংদীর বিভিন্ন প্রেস ক্লাব ও সামাজিক, সাংস্কৃতিক সংগঠন সমূহের উদ্যোগে বিভিন্ন স্থানে পৃথক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নরসিংদী জেলা প্রেস ক্লাবের আয়োজনে মানববন্ধনে বক্তব্য রাখেন নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মাখন দাস, সাধারণ সম্পাদক মাজহারুল পারভেজ, কোষাধক্ষ্য মোহাম্মদ সেলিম মিয়া, প্রেসক্লাবের সাবেক সভাপতি বাবু নিবারণ রায়, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম,বতমান সিনিয়র সহ সভাপতি এ কে ফজলুল হক ,যুগ্ন সম্পাদক সমির, সঞ্জিত সাহা বাংলাদেশ প্রতিদিন, ইনডিপেনডেন্ট টেলিভিশনের নরসিংদী প্রতিনিধি আসাদুজ্জামান রিপন, দৈনিক গ্রামীণ দর্পণ এর সম্পাদক ও প্রকাশক কামাল প্রমুখ।

বেলা ১১টায় শহরের একই স্থানে নরসিংদীর সচেতন নাগরিক সমাজের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। জাতীয় তেল-গ্যাস, বিদ্যুৎ-বন্দর ও খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটি নরসিংদীর সদস্য সুমন আজাদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন, পরিবেশ আন্দোলন নরসিংদীর সভাপতি মঈনুল ইসলাম, নরসিংদী বিজ্ঞান কলেজের শিক্ষক নাজমুল আলম, প্রিপারেটরি কলেজের অধ্যক্ষ সুব্রত কুমার দে, আমরা নরসিংদীবাসী সংগঠনের সাধারণ সম্পাদক তৌকির আহমেদ, চিত্রশিল্পী প্রাণতোষ দত্ত, গল্পকার শাদমান শাহিদ, বাংলাদেশ লেখক শিবিরের সাধারণ সম্পাদক মমিন আফ্রাদ, অনুভবে নরসিংদী ফেসবুক গ্রুপের এডমিন রফিকুল ইসলাম, প্রথম আলো বন্ধু সভা নরসিংদীর সভাপতি পল্টন দাস ও সাংগঠনিক সম্পাদক সীমান্ত সাহা প্রমুখ।

সকালে পলাশ উপজেলা রিপোর্টার্স ক্লাবের আয়োজনে ঘোড়াশাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। পলাশ উপজেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি নূরে-আলম রনি’র সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, ক্লাবের সাধারণ সম্পাদক আল-আমিন মিয়া, সিনিয়র সহ-সভাপতি জাহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক তারেক পাঠান, সামাজিক সংগঠন স্মাইল সিক্রেট অফ ইউর হ্যাপিনেসের সভাপতি মাহমুদুল হাসান হৃদয়, দুরন্ত পলাশের সিনিয়র সহ সভাপতি মেজবাহ্ উদ্দিন ভূইয়া, উদ্দীপ্ত তারণ্যের সদস্য মাহফুজ হাসান তানজিল ও কেন্দ্রীয় ছাত্র সমাজের সহ-সভাপতি জিয়াউর রহমান জয় প্রমুখ।

সকাল সাড়ে নয় টায় মাধবদী প্রেস ক্লাবের সভাপতি ও সাপ্তাহিক বাবুরহাট পত্রিকার প্রকাশক ও সম্পাদক আলহাজ্ব জসিম উদ্দিন ভূইয়ার সভাপতিত্বে ঢাকা সিলেট মহাসড়কে মানববন্ধনে উপস্থিত থাকেন সাপ্তাহিক খোরাক পত্রিকার প্রকাশক মোহাঃ শেখ সাদি, দীপ্ত টেলিভিশনের নরসিংদী জেলা প্রতিনিধি মো: সেলিম মিয়া , মাধবদী প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি মশিউর রহমান সিরাজ, মাধবদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক জনতার চিন্তা পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোঃ হোসেন আলী, সাপ্তাহিক সমাচার পত্রিকার প্রকাশক ও সম্পাদক এ কে ফজলুল হক,প্রেস ক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম,কোষাধ্যক্ষ মোঃ ওবায়দুর রহমান, সাহিত্য ও ক্রিড়া সম্পাদক ফজলুল হক মিলন, নির্বাহী সদস্য মোঃ আল আমিন, মোঃ রেজাউল করিম, মোহাম্মদ মুছা মিয়া, সদস্য মোঃ ছবির মিয়া, সুমন পাল, মোঃ জাকারিয়া, মোঃ দিনার চৌধুরী, হুমায়ুন কবির প্রমুখ।

মানববন্ধনে উপস্থিত থেকে বক্তারা দেশের শীর্ষস্থানীয় দৈনিক প্রথম আলোর সিনিয়র অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামের উপর অমানবিক শারিরীক ও মানষিক নির্যাতন সহ তার উপরে আরোপিত মিথ্যা মামলার তীব্র নিন্দা ও মামলা প্রত্যাহারের জোর দাবী জানান। সেই সাথে তার উপরে ঘটে যাওয়া অমানুষিক নির্যাতনের বিরুদ্ধে নির্যাতনকারীদের উপযুক্ত শাস্তি দাবী করেন। অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকি বলে মনে করছেন সাংবাদিকরা। অবিলম্বে তাকে মুক্তি দেয়া না হলে সাংবাদিক সমাজ বৃহৎ আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান সাংবাদিক নেতৃবৃন্দ ও উপস্থিত বক্তারা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category