1. darilymukitdak@gmail.com : Mukti TV HD : Mukti TV HD
  2. info@muktitv24.com : muktitv :
  3. banglahost.net@gmail.com : rahad :
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:০২ পূর্বাহ্ন

সিলেটে করোনাঝড় : মাত্র ৪ দিনে ২০ জনের মৃত্যু

মো: জাহিদুল ইসলাম ফেরদাউস। প্রতিনিধি দৈনিক মুক্তি ডাক।
  • Update Time : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ২১০ Time View

সিলেটে করোনাঝড়ে লন্ডভন্ড হচ্ছে অনেক পরিবার। কেউ হারাচ্ছেন আশ্রয়স্থল মা-বাবা, কেউ বা হারাচ্ছেন নাড়িছেড়া ধন সন্তান। আবার কেউ প্রিয়জন হারিয়ে দিশেহারা।

মাত্র ২০ দিনে সিলেট বিভাগে ভয়ঙ্কর করোনা কেড়ে নিয়েছে ২০ জনের প্রাণ। গত মাসের শেষ দিন (১ জুলাই সকাল ৮টা) পর্যন্ত সিলেটে মৃত্যুর সংখ্যা ছিলো ৪৭১। আর ৫ জুলাই সকাল ৮টা পর্যন্ত অর্থাৎ- মাত্র ৪ দিনে এ অঞ্চলে ২০ জনের মৃত্যু ঘটেছে কোভিড-১৯-এ।

আর এ সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছেন ১ হাজার ১ শ ৮৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের দৈনিক প্রতিবেদন পর্যালোচনা করে এসব তথ্য জানা গেছে।

এদিকে, সিলেটে করোনায় যেভাবে বেড়েছে মৃত্যু ও পজিটিভ শনাক্তের সংখ্যা- তেমনি হাসপাতালেও চাপ বেড়েছে করোনা রোগীর। সিলেটে করোনা চিকিৎসা দেওয়া সরকারি-বেসরকারি সকল হাসপাতালে পজিটিভ রোগীদের উপচেপড়া ভিড়।

জানা গেছে, সিলেটের একমাত্র করোনা ডেডিকেটেড সরকারি চিকিৎসালয় শহীদ ডা. শামসুদ্দীন আহমদ হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসার জন্য ১০০টি শয্যা রয়েছে। তার মধ্যে ৯৮টিতে রোগী ভর্তি রয়েছেন।

হাসপাতালটির আইসিইউ শয্যা রয়েছে ১৬টি। তার মধ্যে দুটি আইসিইউ বরাদ্দ রয়েছে ডায়ালাইসিস রোগীদের জন্য। বর্তমানে ১৫টি আইসিইউ-তেই রোগী রয়েছেন।

শামসুদ্দিন হাসপাতালের আবাসিক কর্মকর্তা (আরএমও) ডা. মোহাম্মদ মিজানুর রহমান বলেন, আমাদের এখানে যে আইসিইউ রয়েছে সেটি পর্যাপ্ত না। তবে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহ রয়েছে। আর এখন প্রতিটি রোগীর ১৫ থেকে ২০ লিটার অক্সিজেন প্রয়োজন হচ্ছে। যেখানে আগে লাগত ৫ থেকে ১০ লিটার। আমাদের এখানে ১০ হাজার লিটার সেন্ট্রাল লাইন অক্সিজেন রয়েছে। এটি তিন হাজার লিটার কমে গেলেই আবারও সেটি পরিপূর্ণ করে দেওয়া হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category