1. darilymukitdak@gmail.com : Mukti TV HD : Mukti TV HD
  2. info@muktitv24.com : muktitv :
  3. banglahost.net@gmail.com : rahad :
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১০:৪৭ পূর্বাহ্ন

সোনারগাঁয়ে কালভার্ট ব্রিজ অপেক্ষায় কয়েক গ্রামের লক্ষ মানুষ।

ফাহাদুল ইসলাম সোনারগাঁ প্রতিনিধিঃ
  • Update Time : শনিবার, ৯ অক্টোবর, ২০২১
  • ১১১ Time View

নারায়ণগঞ্জ, সোনারগাঁ, জামপুর ইউনিয়নের টানপারা টু রাউৎগাঁও মানুষের স্বপ্নের কালভার্টটি কয়েক বছরের আলোর মুখ দেখেনি।

স্থানীয় জনপ্রতিনিধি কাছ থেকে জানা যায় এই কালভার্টটি করতে গিয়ে কয়েকবার কন্ট্রাক্টার পরিবর্তন করা হয়েছে তার পর ও আলোর মুখ দেখেনি এই কালভার্টটির।

অস্থায়ী ভাবে যে সাঁকো করা হয়েছে তারও অবস্থা খুবই ভয়ানক।এই কালভার্টটির অপেক্ষায় আছে কয়েক গ্রামের লক্ষ মানুষ। রাউৎগায়ের প্রাধান ও একমাত্র রাস্তা হওয়ায়, জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের কাছে তাদের একটাই দাবী টানপারা থেকে রাউৎগাঁও গ্রামের রাস্তা ও কালভার্টটি যেনো,খুব দ্রুত টেন্ডারের মাধ্যমে কাজ শেষ করে মানুষের চলাচলের উপযোগী করে দেওয়া হয়।এই জন্য এলাকার মানুষের খুব ভোগান্তি পোহাতে হচ্ছে। বাঁশের সাঁকো ও কাচা রাস্তা হওয়ায় কয়েক কিলোমিটারের মধ্যে কোনো যানবাহন আসতে পারে না।এছাড়াও একটু বৃষ্টি হলেই কাচা রাস্তায়টি মানুষ চলাচলের অউপযোগী হয়ে পড়ে। এই পরিস্থিতিতে কোনো জরুরি প্রয়োজনে,যেমন রোগী আনা-নেওয়া, ছাত্র ছাত্রীদের স্কুল কলেজ আশা যাওয়া করতে প্রচুর ভোগান্তিতে পড়তে হচ্ছে । কিছু দিন পর্বে এই রাস্তাটিতে ধানের চারা রোপণ করে মানববন্ধন করেছিলেন এলাকাবাসী। এই পরিস্থিতিতে অন্য এলাকার মানুষ তাদের সাথে আত্মীয়তার সম্পর্কে জরাতেও চাচ্ছে না। বড় মানবেতর জীবনযাপন করছে এলাকাবাসী!ঐ এলাকার মানুষ জানায়,তারা বার বার তাদের ভোগান্তির কথা স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে জানালেও কোন কাজ হচ্ছে না।

ঐ ওয়ার্ডের মেম্বারকে ফোন করে জানতে চাওয়া হয়েছিল এই দূর ভোগের কারণ কি,তিন এর সঠিক ব্যাখ্যা দিতে পারেননি।তিনি জানিয়েছেন কালভার্টটি করতে এখন পর্যন্ত কয়েক বার কন্ট্রাক্টার পরিবর্তন করা হয়েছে কিন্তু তাতেও কাজ হচ্ছে না। তিনি বলেন মাননীয় এমপি মহোদয় ও জামপুর ইউনিয়নের চেয়ারম্যানকে বিষয়টি অনেক বার জানানো হয়েছে। তারা বলতেছে নতুন করে টেন্ডার আসলে এর কাজ শুরু করা হবে।কবে টেন্ডার আসবে আর কবে ঐ এলাকার মানুষের এই ভাগ্যের পরিবর্তন আসবে সেটা দেখার অপেক্ষায় এলাকার সাধারণ মানুষ!সর্বশেষ তারা সোনারগাঁওয়ের মানবিক ইউএনও জনাব আতিকুল ইসলামের সুদৃষ্টি কমনা করতেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category